মোবাইল ফোনের ক্ষতিকর দিক থেকে বাঁচার উপায়


Ways to avoid harmful aspects of mobile phones

মোবাইল ফোনের ক্ষতিকর দিক থেকে বাঁচার উপায়

আমরা সবাই মোবাইল ব্যবহার করতে করতে এটা জানিনা যে আমরা আমাদের শরিলের কতো টা ক্ষতি করছি। মোবাইল ব্যবহার করার সাথে সাথে আমাদের শরিলের ও খেয়াল রাখা দরকার। মোবাইল খুব বেশি ব্যবহার করলে আমাদের চোখে বেশ কিছু সমস্যা হতে পারে এটা প্রমানিত। তাই আমি তোমাদের বলবো যে কিভাবে আপনাদের  সরিল কে সেপ্টি রাখবেন তো চলুন শুরু করি।

আচ্ছা মোবাইল খুব বেশি দেখলে বা ব্যবহার করলে সবার থেকে বেশি ক্ষতি করে আমাদের চোখে তাই আমাদের চোখ কে সেপ্টি রাখা দরকার। হা কিছু স্টেপ ফলো  করলে আপনাদের চোখে কোনো সমস্যা হবে না। এই স্টেপ গুলো আপনাদের বলবো । 

আপনি যদি মোবাইল শুধু মাত্র কল রিসিভ করার জন্য বা কল করার জন্য ব্যবহার করেন তাহলে আপনাদের চোখে কোনো সমস্যা হবে না। হুম কিন্তু আমি জানি যে এখন সবাই মোবাইল বেশ কিছু খন ভিডিও দেখার জন্য বা গেম খেলার জন্য ব্যবহার করেন। আচ্ছা আপনি যদি আপনার মোবাইলের লাইট টি কম করেন তাহলেও আপনার চোখে সমস্যা হবে না। এই গুলো হলো একদম বেসিক এগুলো করেই মোবাইল ব্যবহার করা দরকার। আমি জানি যে এটাও অনেকে করতে চান না। 

মোবাইল ফোনের ক্ষতিকর দিক থেকে বাঁচার উপায়

আমি আপনাদের রিকুস্ট করবো যে আমি যে সব টিপস দুল বলছি সেই গুলো আপনারা ফলো করবেন। আমি আর একটা ট্রিকস বলি আপনাদের এই ট্রিকস টা ৮০% কাজ করে।

এখন সবার মোবাইল এ night mode বলে একটি সেটিংস থাকে আপনাদের এই night mode সেটিংস অন করতে হবে তাহলে আপনাদের চোখ অনেক টা সেপ্টি থাকবে। ১০০% গ্যারান্টি এই সেটিংস কাজ করে এর এই সেটিংস অনেকেই ব্যবহার করেন এর আমি চাইবো যে আপনিও উসে করবেন।

এই night mode সেটিংস অনেকেই খুঁজে পাননা আবার অনেক এন্ড্রোইড মনিলে এ এই সেটিংস নেই তো এর  জন্য আপনি এপপ্স উসে করতে পারেন। হুম গুগল প্লিস স্টোরে night mode লিখে সার্চ করলে আপনার বিভিন্ন রকমের এপপ্স পেয়ে যাবেন আপনি যে কোনো একটা এপপ্স উসে করতে পারেন।

মোবাইল ফোনের ক্ষতিকর দিক থেকে বাঁচার উপায়

তো আমি তোমাদের আরো একটা গুরুপ্ত পর্ণ কাজ করতে বলবো যেটা করলে আপনার চোখে কোনো রকম সমস্যা হবে খুব বেশি মোবাইল ব্যবহার করলেও কিছু সমস্যা হবে না। 
এই কাজটা আমি ও করি এবং এখন প্রায় সবাই করে আর এটাই সবার থেকে সেরা টিপস। তো চলুন আপনাদের বলি এটা আমি উসে করি ।

আপনি আপনার চোখের সেপ্টির জন্য চশমা উসে করতে পারেন হুম আপনি ঠিক শুনে চেন আপনাকে একটা চশমা উসে করতে হবে।আচ্ছা  এটা কোনো নরমাল চশমা না এটা হলো একটা লেন্স গার্ড এটা সবাই  অনলাইন কাজ করার জন্য ব্যবহার করেন আবার অনেকে মোবাইল উসে করার জন্য এটা উসে করেন এক কোথায় এটাই বেস্ট সবার জন্য।
Ways to avoid harmful aspects of mobile phones

আপনি বেশি মোবাইল ব্যবহার করলে এই লেন্স গার্ড টা  ব্যবহার করতে পারেন বা আপনার বাড়ির যে কোনো বাচ্চা কে দিতে পারেন। আমি আপনাকে একটা ভালো চশমা শেয়ার করছি। আপনি হয় তো একটা ভালো চশমা খুঁজে পাবেন না তাই আমি আপনাকে একটা চশমা শেয়ার করবো। আমি যেটা ব্যবহার করি আপনি ওটাও কিনতে পারেন দারুন একটা লেন্স গার্ড আমি উসে করি যার দাম মাত্র ৫০০ টাকা আপনি এই দামে ভালো চশমা কিনতে পারবেন।
 
Ways to avoid harmful aspects of mobile phones
আমি এই চশমার লিঙ্ক আপনাদের দিয়ে দোবো আপনারা ওখানে ক্লিক করে কিনতে পারবেন।

এখানে ক্লিক করে কিনুন 

আমি এর একটা কথা বলবো আপনাদের দেখুন টাকা টা বড়ো না আপনার লাইফ টা বড়ো পারলে আপনি এই গুলো ফলো করুন। আর একটা কথা বলবো এই পোস্ট টাশেয়ার করে দেবেন আরো মানুষ যেন ভালো জীবন কাতারে পারে। আপনাদের করি করি প্রণাম আপনারা ভালো থাকুন।